ভর্তি হেল্পবুথে ‘চাঁদা’: বাধা দেয়ায় ছাত্রলীগ কর্মীদের মারধর

0
96

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ভর্তিচ্ছুদের মোবাইল, ব্যাগ জমা রাখার জন্য খোলা একটি হেল্প বুথে টাকা নেয়ার বিরোধিতা করায় মারধরে আহত হয়েছেন ছয় ছাত্রলীগ কর্মী।

সোমবার বিকাল চারটার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় আহতরা হলেন- ছাত্রলীগ কর্মী কাওসার হাবিব অভি, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশিকুন নাহার চৌধুরী টুকটুকি, বাধন, সোহেল সিদ্দিকি, পাভেল ও শুভ হক।

জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে স্থানীয় মোবাইল সার্ভিসিং ব্যবসায়ী ঐ হেল্প বুথ খোলেন। আজ বি ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মোবাইল ও ব্যাগ জমা রাখার বিনিময়ে ২০ থেকে ৫০ টাকা করে নেয়া হচ্ছিল বুথে। জানতে পেরে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য আশিকুন নাহার টুকটুকি, ছাত্রলীগ কর্মী কাওসার হাবিব অভি, বাধন ও পাভেল টাকা নিতে বাধা দেন এবং ওই স্টল তুলে দেন।

পরে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ফয়সাল আজম ফাহিন, কারমাইকেলের ছাত্র পারভেজ আলমের (দুজনই স্থানীয়) নেতৃত্বে স্থানীয় ১৫/২০ জন পার্কের মোড়ে এসে অভিকে তুলে নিয়ে মারধর করেন। এ সময় তাকে বাঁচাতে গিয়ে টুকটুকি, বাধন, সোহেল সিদ্দিকি, পাভেল ও শুভ হক আহত হন। পরে পুলিশ অভিকে উদ্ধার করে তাজহাট থানায় নিয়ে যায়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগ ও শিক্ষার্থীরা পার্কের মোড়ে সড়ক অবরোধ করেন। অভি তাজহাট থানা থেকে পার্কের মোড়ে এলে আবার উত্তেজনা ছড়ায়।

এ সময় পার্কের মোড় আবরোধ করে বিক্ষোভ করেন ছাত্রলীগ নেতাকর্মী ও শিক্ষার্থীরা। প্রায় দুই ঘণ্টা ধরে চলা এই অবরোধে ঢাকা-কুড়িগ্রাম সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ দোষীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার এবং শাস্তির আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।

ভুক্তভোগী অভি বলেন, তাকে তুলে নিয়ে যাওয়ার পর ফাহিন, পারভেজ আলম তাকে মারধর করেন এবং তাকে কেউ বাঁচাতে পারবে না বলে হুমকি দেন। এ বিষয়ে কাউকে কিছু না বলতে তাকে শাসিয়ে যান তারা।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিবুল ইসলাম মুন বলেন, আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় বক্তব্য নিতে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here